Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১২ নভেম্বর ২০২৩

কঞ্জারভেন্সী বিভাগ

কঞ্জারভ্যান্সী বিভাগ এর কার্যক্রম

কঞ্জারভ্যান্সী বিভাগের কার্যক্রমঃ

১। সকাল ৫:০০ ঘটিকা হতে সকাল ১০:০০ ঘটিকা পর্যন্ত প্রতিদিন সড়ক ঝাড়ু দেওয়া। গুরুত্বপূর্ণ সড়কসমূহ দৈনিক ২ বার ঝাড়ু দেওয়া হয়।
২। প্রতিদিন সকাল ৫:০০ ঘটিকা হতে দুপুর ১:০০ ঘটিকা পর্যন্ত আবর্জনার প্রাথমিক সংগ্রহ এবং সেকেন্ডারী স্থান হতে সংগৃহীত আবর্জনা আবর্জনার আধারে পরিবহন করা। এছাড়া জনগুরুত্বপূর্ণ এলাকায় বিকালের শিফ্‌টেও আবর্জনা অপসারণ করা হয়।
৩। প্রতিদিন নর্দমা পরিস্কার রাখা।

বিশেষ নির্দেশনা

সেবার মানোন্নয়নে নগরবাসীর নিকট প্রত্যাশাঃ

১। দৈনিক উৎপাদিত আবর্জনা সময় মতো রিক্সাভ্যান চালকের নিকট হস্তান্তর কিংবা নিকটস্থ পূর্বনির্দিষ্ট স্থানে ফেলা।
২। নর্দমার নির্বিঘ্ন প্রবাহ নিশ্চিতের লক্ষ্যে নর্দমা সমূহ প্রতিবন্ধকতামুক্ত রাখা।
৩। জনচলাচলের সড়ক, ফুটপাথ সহ সর্বসাধারণের ব্যবহারের জায়গা অবৈধ দখলমুক্ত রাখা।

সেবা সরবরাহের সময়সীমাঃ
 
রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃক অভিযোগ গ্রহণের ৪/৫ ঘন্টার মধ্যে আবর্জনা অপসারণ।

যোগাযোগ

প্রাথমিক পর্যায়ে যোগাযোগঃ  

পরিচ্ছন্ন কর্মকর্তা ( মনিটরিং )
নগর ভবন,
টেলিফোন নম্বরঃ ০৭২১-৭৭২৫৯৯
            এবং
জরুরী সেবার অভিযোগ কেন্দ্র
নগর ভবন, লেভেলঃ ১, 
টেলিফোন নম্বরঃ  ০৭২১-৭৭৫৮০০

চূড়ান্ত পর্যায়ে যোগাযোগঃ 

প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা,
নগর ভবন, কক্ষ নম্বরঃ ২০৬,  লেভেলঃ ২,
টেলিফোন নম্বরঃ  ০৭২১-৭৭২৬৯৭