রাজশাহী সিটি কর্পোরেশন
নগর ভবন, কাদিরগঞ্জ গ্রেটাররোড রাজশাহী
erajshahi.portal.gov.bd
সেবা প্রদান প্রতিশ্রুতি (Citizen’s Charter)
|
১. ভিশন ও মিশন
রুপকল্প (Vision): রাজশাহী মহানগরবাসীর প্রয়োজনীয় সেবা প্রদানের মাধ্যমে একটি পরিবেশ বান্ধব পরিচ্ছন্ন, স্বাস্থ্যকর, মানবিক ও দারিদ্রমুক্ত পরিকল্পিত টেকসই নগরী গড়ে তোলা।
অভিলক্ষ্য (Mission): রাজশাহী সিটি কর্পোরেশনের সড়ক যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, জলবদ্ধতা নিরসন, নগর আলোকায়ন এবং বর্জ্য ব্যবস্থাপনার মাধ্যমে পরিবেশ রক্ষা ও পরিচ্ছন্নতা এবং স্বাস্থ্য সেবা সু- নিশ্চিত করা।
২.প্রতিশ্রুত সেবাসমূহঃ
২.১ নাগরিক সেবাঃ
ক্র নং |
সেবার নাম |
সেবা প্রদানের সর্বোচ্চ সময় |
প্রয়োজনীয় কাগজপত্র |
প্রয়োজনীয় কাগজপত্র/আবেদনপত্র প্রাপ্তির স্থান (যদি থাকে) |
সেবামূল্য এবং পরিশোধ পদ্ধতি (যদি থাকে) |
শাখার নামসহ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার পদবি, রুম নম্বর, জেলা/উপজেলা কোড, অফিসিয়াল টেলিফোন ও ই-মেইল |
উর্দ্ধতন কর্মকর্তার পদবি, রুম নম্বর, জেলা/উপজেলা কোড, অফিসিয়াল টেলিফোন ও ই-মেইল |
||
---|---|---|---|---|---|---|---|---|---|
১ |
২ |
৩ |
৪ |
৫ |
৬ |
৭ |
৮ |
||
০১ |
তথ্য অধিকার আইন অনুযায়ী তথ্য প্রদান |
তথ্য প্রদান আইন, অনুযায়ী ২০ কর্মদিবসের মধ্যে |
আইনে বর্ণিত পদ্ধতি অনুসরণে আবেদন |
রাজশাহী সিটি কর্পোরেশনের ওয়েবসাইট ও জনসংযোগ শাখা |
আইনে বর্ণিত ফি |
জনসংযোগ শাখা জনসংযোগ কর্মকর্তা রুম নং-১০১ টেলিফোন নং-০২৫৮৮৮৭৯২১৭ email – prorcc.gov.bd@gmail.com |
সচিব রুম নং-২০৭ ফোনঃ০২৫৮৮৫১৫০৫ email-secrcc2019@gmail.com |
||
০২ |
ঠিকাদারি লাইসেন্স প্রদান |
৩০ কর্মদিবস |
নির্ধারিত ফরম, ট্রেড লাইসেন্স, ভ্যাট, আয়কর, ব্যাংক এর চলতি হিসাব বিবরণী , আইডি কার্ড ফটোকপি সত্যায়িত ও নাগরিক সনদ, ছবি দুই কপি সত্যায়িত , ৩০০/= মূল্যের নন জুডিশিয়াল ষ্ট্যাম্পে নোটারী পাবলিক কর্তৃক রাজশাহী সিটি কর্পোরেশনে তাহার কোন আত্মীয় সজন কর্মরত নাই এই মর্মে হলফনামা, যন্ত্রপাতির তালিকা নিজস্ব প্যাডে, অন্য সংস্থায় তালিকাভুক্তির প্রমান পত্র কার্যসম্পাদন সনদ, নিজস্ব প্যাডে সত্যায়িত নমুনা স্বাক্ষর |
অগ্রণী ব্যাংক লিঃ, নগর ভবন শাখা,রাজশাহী শাখা হতে নির্ধারিত ফরম পাওয়া যাবে। |
(ক) নির্ধারিত ফরম মূল্য- ৩০০/- (খ) ১ম শ্রেণী লাইসেন্স ফি ৫০০০/- (গ) ২য় শ্রেণী, লাইসেন্স ফি ৫০০০/- রশিদের মাধ্যমে অগ্রণী ব্যাংক লিঃ, নগর ভবন শাখা,রাজশাহী এর এস টিডি ০২০০০১২৮০৭৫২৮ নং হিসাব নম্বরে টাকা জমা করতে হবে। |
উন্নয়ন শাখা নির্বাহী প্রকৌশলী (পুর্ত) রুম নং- ৪০৪ টেলিফোন নং-০১৭১৭-০৫৩৮৯৭ email - niluariyan@gmail.com |
প্রধান প্রকৌশলী রুম নং- ২১৩ টেলিফোন নং- ০২৪৭৮১২০২০ email - |
||
০৩ |
রাস্তা / সড়ক খননের অনুমতি প্রদান |
০৭ কর্মদিবস |
(ক) পানি সেবা সংযোগের জন্য ২০০ টাকার নির্ধারিত ফরমে আবেদন। (খ) গ্যাস সেবা সংযোগের জন্য ৩০০ টাকার নির্ধারিত ফরমে আবেদন।
(গ) গ্যাস / পানি সরবরাহ কর্তৃপক্ষের ডিমান্ড নোট /পত্র, হালনাগাদ হোল্ডিং ট্যাক্স পরিশোধের রশিদ এবং জাতীয় পরিচয় পত্রের ফটোকপি সত্যায়িত প্রদান। |
অগ্রণী ব্যাংক লিঃ, নগর ভবন শাখা, রাজশাহী। |
(ক) কাঁচা রাস্তা/হোল/বেলহোল/: প্রতি বর্গমিটার ৯৭/- টাকা হারে। (খ) এইচবিবি পয়েন্টিং রাস্তা/হোল /বেলহোল/: প্রতি বর্গমিটার ৯৯০/- টাকা হরে। (গ) সিসি রাস্তা/হোল /বেলহোল: প্রতি বর্গমিটার ১৮২৪/- টাকা হারে। (ঘ) ফুটপাত/হোল /বেলহোল: প্রতি বর্গমিটার ১৯৩৯/- টাকা হরে। (ঙ) কার্পেটিং/ডাব্লুবিএম/হোল /বেলহোল: প্রতি বর্গমিটার ৩১৯০/- টাকা হারে। এছাড়া মোট টাকার উপর ১৫% ভ্যাট যুক্ত হবে। রশিদের মাধ্যমে অগ্রণী ব্যাংক লিঃ, নগর ভবন শাখা, রাজশাহী এর এস টিডি নং- ২৩ এ টাকা জমা দেয়া যাবে। |
(০১-১৫ নং ওয়ার্ড) পরিকল্পনা শাখা নির্বাহী প্রকৌশলী(পুর্ত-১) রুম নং-৫০৭ টেলিফোন নং-০১৭১৮-০১৭৫৫৫
(১৬-৩০ নং ওয়ার্ড) উন্নয়ন শাখা নির্বাহী প্রকৌশলী(পুর্ত) রুম নং-৪০৪ টেলিফোন নং- ০১৭১৭-০৫৩৮৯৭ email - niluariyan@gmail.com |
প্রধান প্রকৌশলী রুম নং-২১৩ টেলিফোন নং- ০২৪৭৮১২০২০ email - nislamtushar@gmail.com |
||
০৪ |
কবর বাধানোর অনুমতি প্রদান। |
০৭ কর্মদিবস |
(ক) মাননীয় মেয়র বরাবর আবেদন করতে হবে। (খ) মৃত্যু ব্যক্তির কবরস্থানের রশিদ (গ) মৃত্যু ব্যক্তির মৃত্যুর সনদ (ঘ) মৃত্যু ব্যক্তির জাতীয় পরিচয় পত্র। |
সংশ্লিষ্ট কবরস্থান ও জন্ম-মৃত্যু নিবন্ধন শাখা, জনস্বাস্থ্য বিভাগ, নগর ভবন, রাজশাহী। |
প্রতিটি কবর বাবদ ৫০,০০,০০০.০০ অগ্রণী ব্যাংক লিঃ, নগর ভবন শাখা রাজশাহীর এসটিডি ০৮ নং হিসাবে জমা করতে হবে। |
উন্নয়ন শাখা নির্বাহী প্রকৌশলী (পুর্ত) রুম নং-৪০৪ টেলিফোন নং- ০১৭১৭-০৫৩৮৯৭ email - niluariyan@gmail.com |
প্রধান প্রকৌশলী রুম নং-২১৩ টেলিফোন নং- ০২৪৭৮১২০২০ email - nislamtushar@gmail.com |
||
০৫ |
যানবাহন/যন্ত্রপাতি ভাড়া |
৩ কর্মদিবস |
নির্ধারিত আবেদন ফরম পূরন প্রযোজ্য ক্ষেত্রে ওয়ার্ক অর্ডারের কপি |
অগ্রণী ব্যাংক লিঃ, নগর ভবন শাখা, রাজশাহী |
নির্ধারিত ভাড়া erajshahi.portal.gov.bd ব্যাংক জমা রশিদ পুরণ করে অগ্রণী ব্যাংক লিঃ নগর ভবন শাখা, রাজশাহী এর এসটিডি ২১ নং হিসাবে টাকা জমা প্রদান করতে হবে। |
পরিবহন শাখা নির্বাহী প্রকৌশলী(যান্ত্রিক) রুম নং ৫০২ ফোনঃ ০২৫৮৮৫৭২১৫
|
প্রধান প্রকৌশলী রুম নং -২১৩ টেলিফোন নং- ০২৪৭৮১২০২০ email- nislamtushar@gmail.com |
||
০৬ |
ভ্যাকুয়াম ট্যাংকের মাধ্যমে বাসা বাড়ির সেফটি ট্যাংক পরিস্কার কাজ। |
১ কর্মদিবস |
নির্ধারিত আবেদন ফরম পুরন। প্রযোজ্য ক্ষেত্রে ক্রয় আদেশ |
অগ্রণী ব্যাংক লিঃ, নগর ভবন শাখা,রাজশাহী |
নির্ধারিত ভাড়া erajshahi.portal.gov.bd ব্যাংক জমা রশিদ পুরণ করে অগ্রণী ব্যাংক লিঃ নগর ভবন শাখায় এসটিডি ২১ হিসাবে জমা |
পরিবহন শাখা নির্বাহী প্রকৌশলী(যান্ত্রিক) রুম নং ৫০২ ফোনঃ ০২৫৮৮৫৭২১৫
|
প্রধান প্রকৌশলী রুম নং -২১৩ টেলিফোন নং- ০২৪৭৮১২০২০ email - nislamtushar@gmail.com |
||
০৭ |
নির্মান সামগ্রী সাময়িক রাখার জন্য রাস্তা ফুটপাতা ভাড়া |
৩ কর্মদিবস |
নির্ধারিত আবেদন ফরম পুরন। |
(ক) ওয়ার্ড কার্যালয় (খ) অগ্রণী ব্যাংক লিঃ,নগর ভবন শাখা,রাজশাহী |
প্রতি বর্গফুট ৩.০০ টাকা হরে প্রতিদিনের জন্য ব্যাংকে জমাপূর্বক অগ্রণী ব্যাংক লিঃ নগর ভবন শাখায় এসটিডি নং- ০৮ হিসাবে জমা |
পরিচ্ছন্ন বিভাগ পরিচ্ছন্ন কর্মকর্তা মনিটরিং (ভারপ্রাপ্ত) রুম নং ৬১০ মোবাইল নং-০১৭১৩-০৯৮৯৫৬
|
প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা রুম নং ৬০৯ মোবাইল নং-০১৭১৫-৮৪৪২৮৭ email- skmamundollar@gmil.com |
||
০৮ |
নির্মান সামগ্রী, ফাউন্ডেশনের মাটি, রাবিশ, সুড়কি, উচ্ছিষ্টাংশ ইত্যাদি অপসারনের ট্রাক ভাড়া |
৩ কর্মদিবস |
নির্ধারিত আবেদন ফরম পূরন |
(ক) ওয়ার্ড কার্যালয় (খ) অগ্রণী ব্যাংক লিঃ, নগর ভবন শাখা,রাজশাহী |
প্রতি ট্রিপ ১০০০.০০ টাকা হারে ব্যাংকে জমাপূর্বক অগ্রণী ব্যাংক লিঃ নগর ভবন শাখায় এসটিডি নং- ২১ হিসাবে জমা |
পরিচ্ছন্ন বিভাগ পরিচ্ছন্ন কর্মকর্তা মনিটরিং (ভারপ্রাপ্ত) রুম নং ৬১০ মোবাইল নং-০১৭১৩-০৯৮৯৫৬
|
প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা রুম নং ৬০৯ মোবাইল নং- ০১৭১৫-৮৪৪২৮৭ email- skmamundollar@gmil.com |
||
০৯ |
নতুন হোল্ডিং নম্বর প্রদান |
২৫ কর্মদিবসের মধ্যে |
(ক) আবেদন ফরম (খ) জমির দলিল, খতিয়ান, জমির হাল খাজনা রশিদ ও অনুমোদিত নক্সা (প্রযোজ্য ক্ষেত্রে) এর ফটোকপি। |
অগ্রণী ব্যাংক লিঃ, নগর ভবন শাখা,রাজশাহী |
আবেদন ফরমের মূল্য ২০০/- টাকা। হোল্ডিং খোলার ফি=২০০০/- টাকা (১৫% ভ্যাট অতিরিক্ত)। অগ্রণী ব্যাংক লিঃ নগর ভবন শাখা রাজশাহী এ/সি নং-০২০০০১২৮০৭৫২৮ তে জমা প্রদান করতে হবে। |
কর ধার্য শাখা প্রধান কর নির্ধারক রুম নং ৪০৮ ০১৭১২-৮০৩৬৯২ email- chiefassessorrcc@gmail.com |
প্রধান রাজস্ব কর্মকর্তা রম্নম নম্বর-২০৮ টেলিফোন নং- ০১৭৩৩-৭১৭৬৭৭ email- crorcc@gmail.com |
||
১০ |
পৌরকর পূন: নির্ধারণ |
৩০ কর্মদিবসের মধ্যে |
(ক) আরডিএ কর্তৃক অনুমোদিত নক্সা। (খ) পূরণকৃত নির্ধারিত আবেদন ফরম |
অগ্রণী ব্যাংক লিঃ, নগর ভবন শাখা,রাজশাহী |
প্রয়োজ্য নহে।
|
কর ধার্য শাখা প্রধান কর নির্ধারক রুম নং-৪০৮ ০১৭১২-৮০৩৬৯২ email- chiefassessorrcc@gmail.com |
প্রধান রাজস্ব কর্মকর্তা রুম নং-২০৮ টেলিফোন নং- ০১৭৩৩-৭১৭৬৭৭ email- crorcc@gmail.com |
||
১১ |
রিভিউ বোর্ড এর মাধ্যমে হোল্ডিং ট্যাক্সের বিষয়ে আপত্তিসমূহ নিস্পত্তি করা। |
৩০ কর্মদিবসের মধ্যে |
(ক) পুরণকৃত পি ফরম। (খ) হালনাগাদ পরিশোধিত ট্যাক্স রশিদ। (গ) হোল্ডিং মালিক কর্তৃক সরবরাহকৃত প্রয়োজনীয় কাগজপত্র। |
অগ্রণী ব্যাংক লিঃ, নগর ভবন শাখা,রাজশাহী |
রিভিউ আবেদন ফরমের মূল্য=১০০/- টাকা। অগ্রণী ব্যাংক লিঃ নগর ভবন শাখা রাজশাহী |
কর ধার্য শাখা প্রধান কর নির্ধারক রুম নং-৪০৮ ০১৭১২-৮০৩৬৯২ email- chiefassessorrcc@gmail.com |
প্রধান রাজস্ব কর্মকর্তা রুম নং-২০৮ টেলিফোন নং- ০১৭৩৩-৭১৭৬৭৭ email- crorcc@gmail.com |
||
১২ |
ট্রেডলাইসেন্স প্রদান (নতুন) |
সর্বোচ্চ ০৭ (সাত) কার্যদিবস |
(ক) পুরণকৃত আবেদন ফরম (খ) প্রযোজ্য ক্ষেত্রে আর্টিকেল অব মেমোরেন্ডাম, (গ) হোল্ডিং নিজের হলে ট্যাক্স পরিশোধের রশিদের ফটোকপি, (ঘ) ভাড়াটিয়ার ক্ষেত্রে ভাড়ার চুক্তিপত্র/রশিদ, (ঙ) মালিকানা পরিবর্তনের ক্ষেত্রে পুর্বের মালিকের ৩০০/= ষ্ট্যাম্পে নোটারী পাবলিক কর্তৃক হলফনামা, ট্রেডলাইসেন্স আবেদন ফরম নতুন/নবায়ন |
অগ্রণী ব্যাংক লিঃ, নগর ভবন শাখা,রাজশাহী |
সরকার কর্তৃক আদর্শ কর তফশীল ২০১৬ অনুয়ায়ী নির্ধারিত অর্থ অগ্রণী ব্যাংক লিঃ নগর ভবন শাখা রাজশাহী এ/সি নং-০২০০০১২৮০৭৫২৮ তে জমা করতে হবে। |
লাইসেন্স শাখা ট্যাক্সেশন কর্মকর্তা (লাইসেন্স) রুম নং-৪০৭ মোবা :০১৮১৯৮০৯৮৫০ tolicense@gmail.com |
প্রধান রাজস্ব কর্মকর্তা রুম নং-২০৮ টেলিফোন নং- ০১৭৩৩-৭১৭৬৭৭ email- crorcc@gmail.com |
||
১৩ |
ট্রেড লাইসেন্স নবায়ন |
নবায়ন ০২ (দুই) কার্যদিবস |
(ক) পুরণকৃত আবেদন ফরম (খ) প্রযোজ্য ক্ষেত্রে আর্টিকেল অব মেমোরেন্ডাম, (গ) হোল্ডিং নিজের হলে ট্যাক্স পরিশোধের রশিদের ফটোকপি, (ঘ) ভাড়াটিয়ার ক্ষেত্রে ভাড়ার চুক্তিপত্র/রশিদ, (ঙ) মালিকানা পরিবর্তনের ক্ষেত্রে পূর্বের মালিকের ৩০০/= ষ্ট্যাম্পে নোটারী পাবলিক কর্তৃক হলফনামা, ট্রেডলাইসেন্স আবেদন ফরম নতুন/নবায়ন |
অগ্রণী ব্যাংক লিঃ, নগর ভবন শাখা,রাজশাহী |
সরকার কর্তৃক আদর্শ কর তফশীল ২০১৬ অনুয়ায়ী নির্ধারিত অর্থ অগ্রণী ব্যাংক লিঃ নগর ভবন শাখা রাজশাহী এ/সি নং-০২০০০১২৮০৭৫২৮ তে জমা করতে হবে। |
ট্যাক্সেশন কর্মকর্তা (লাইসেন্স) রুম নং-৪০৭ মোবা :০১৮১৯৮০৯৮৫০ tolicense@gmail.com |
প্রধান রাজস্ব কর্মকর্তা রুম নং-২০৮ টেলিফোন নং- ০১৭৩৩-৭১৭৬৭৭ email- crorcc@gmail.com |
||
১৪ |
বিজ্ঞাপন প্রচার ও প্রদর্শনের অনুমতি |
নতুন সর্বোচ্চ ০৭ (সাত) কার্যদিবস |
প্রতিষ্ঠানের প্যাডে মেয়র, রাজশাহী সিটি কর্পোরেশন বরাবর আবেদন, নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে। |
অগ্রণী ব্যাংক লিঃ, নগর ভবন শাখা,রাজশাহী |
বিজ্ঞাপন ফি আর্দশ কর তফশীল ২০১৬ অনুযায়ী নির্ধারিত অর্থ অগ্রণী ব্যাংক লিঃ, নগর ভবন শাখা রাজশাহী এ/সি নং-০২০০০১২৮০৭৫২৮ তে জমা করতে হবে। |
ট্যাক্সেশন কর্মকর্তা (লাইসেন্স) রুম নং-৪০৭ মোবা :০১৮১৯৮০৯৮৫০ tolicense@gmail.com |
প্রধান রাজস্ব কর্মকর্তা রুম নং-২০৮ টেলিফোন নং- ০১৭৩৩-৭১৭৬৭৭ email- crorcc@gmail.com |
||
১৫ |
অযান্ত্রিক যানবাহনের লাইসেন্স প্রদান ও নবায়ন |
নতুন সর্বোচ্চ ০৫ (পাঁচ) কার্যদিবস |
(ক) ছবি ২ কপি (খ) জাতীয় পরিচয়পত্রের কপি (গ) কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিক সনদপত্র। (ঘ) গাড়ী ক্রয়ের ক্যাশ মেমো।
|
www.rcc-ars.com ওয়েব সাইটের মাধ্যমে অনলাইনে আবদেন |
অযান্ত্রিক যানবাহনের লাইসেন্স ফি (নতুন ও নবায়ন): (ক) ৬(ছয়) আসন বিশিষ্ট অটোরিক্সা(নতুন)=১০০০০/-টাকা (খ) ৬(ছয়) আসন বিশিষ্ট অটো রিক্সা (নবায়ন)=২৫০০/-টাকা (গ) ৩(তিন) আসন বিশিষ্ট চার্জার রিক্সা (নতুন) =৩০০০/-টাকা (ঘ) ৩(তিন) আসন বিশিষ্ট চার্জার রিক্সা (নবায়ন) =১০০০/-টাকা অনলাইনে (ঙ) চালক (নতুন)=২০০/- টাকা (চ) চালক (নবায়ন)=১০০/- টাকা ডাচ-বাংলা ব্যাংকের টাকা মোবাইল ব্যাংকিং (রকেট) এর মাধ্যমে
(ক) বাইক (নতুন) =৫০০০/-টাকা (০৫ বছরের জন্য) (খ) ফরমের দাম=১০০/-টাকা (গ) চার্জার ভ্যান (নতুন)=১০৫০/- টাকা (ঘ) চার্জার ভ্যান (নবায়ন)=৫০০/- টাকা (ঙ) ফরমের দাম=১০০/- টাকা (চ) প্যাডেল চালিত রিক্সা (নতুন)=২০০/-টাকা (ছ) প্যাডেল চালিত রিক্সা (নবায়ন)=১০০/-টাকা (জ) ফরমের দাম=৫০/-টাকা (ঝ) প্যাডেল চালিত ভ্যান (নতুন)=২০০/- টাকা (ঞ) প্যাডেল চালিত ভ্যান (নবায়ন)=১০০/- টাকা (ট) ফরমের দাম=৫০/-টাকা |
ট্যাক্সেশন কর্মকর্তা (লাইসেন্স) রুম নং-৪০৭ মোবা :০১৮১৯৮০৯৮৫০ tolicense@gmail.com |
প্রধান রাজস্ব কর্মকর্তা রুম নং-২০৮ টেলিফোন নং- ০১৭৩৩-৭১৭৬৭৭ email- crorcc@gmail.com |
||
১৬ |
হোল্ডিং এর নাম জারি |
২০ (কুড়ি) কর্মদিবস |
(ক) পুরণকৃত আবেদন ফরম (খ) দলিলের কপি, (গ) খতিয়ানের কপি (ঘ) খাজনার রশিদ (ঙ) প্রয়োজ্য ক্ষেত্রে ট্রেড লাইসেন্স কপি (চ) হালনাগাদ পৌরকর পরিশোধের রশিদ |
অগ্রণী ব্যাংক লিঃ, নগর ভবন শাখা,রাজশাহী |
আবেদন ফরমের ২০০/ টাকা। হোল্ডিং খারিজ ফি=২০০০/-টাকা (১৫% ভ্যাট অতিরিক্ত)। অগ্রণী ব্যাংক লিঃ নগর ভবন শাখা রাজশাহী এ/সি নং-০২০০০১২৮০৭৫২৮ তে জমা
|
কর আদায় শাখা ট্যাকসেশন কর্মকর্তা (কর) রুম নং-৩০৬ ০১৭১৩-০৯৮৮৯২ shimulrcc@gmail.com |
প্রধান রাজস্ব কর্মকর্তা রুম নং-২০৮ টেলিফোন নং- ০১৭৩৩-৭১৭৬৭৭ email- crorcc@gmail.com
|
||
১৭ |
হোল্ডিং এর নাম সংশোধন |
৭ (সাত) কর্মদিবস |
(ক) দলিলের কপি, (খ) খতিয়ানের কপি (গ) খাজনার রশিদ (ঘ) জাতীয় পরিচয়পত্র কপি (ঙ) প্রয়োজ্য ক্ষেত্রে ট্রেড লাইসেন্স কপি (চ) হালনাগাদ পৌরকর পরিশোধের রশিদ |
অগ্রণী ব্যাংক লিঃ, নগর ভবন শাখা,রাজশাহী |
প্রযোজ্য নহে |
কর আদায় শাখা ট্যাকসেশন কর্মকর্তা (কর) রুম নং-৩০৬ ০১৭১৩-০৯৮৮৯২ shimulrcc@gmail.com |
প্রধান রাজস্ব কর্মকর্তা রুম নং-২০৮ টেলিফোন নং- ০১৭৩৩-৭১৭৬৭৭
email- crorcc@gmail.com |
||
১৮ |
জন্ম ও মৃত্যু নিবন্ধন (প্রতিটি) ও সনদ প্রদান |
৩০ কর্মদিবস |
৫ বছর পর্যন্ত টিকা কার্ড |
সংশ্লিষ্ট ওয়ার্ড কার্যালয় |
০-৪৫ দিনের মধ্যে জন্ম-মৃত্যু ফ্রি এবং ৪৫দিন হতে ০৫ বছর নিবন্ধন ফি ২৫.০০ টাকা ৫ বছরের উর্দ্ধে নিবন্ধন ফি- ৫০.০০ টাকা অগ্রণী ব্যাংক লিঃ নগর ভবন শাখা রাজশাহী এস টিডি নং.-১২৯২ খাতে জমা |
জন্ম-মৃত্যু নিবন্ধন শাখা জন্ম-মৃত্যু নিবন্ধন কর্মকর্তা রুম নং-৪০৯ মোবাইল নং-০১৭২৭-২২৯০০৯
|
প্রধান স্বাস্থ্য কর্মকর্তা রুম নং-২১৩ ফোনঃ ০১৭১৩-০৯৮৮৭৪ email- cho.rcc2016@gmail.com |
||
১৯ |
প্রিমিসেস ও এম আর (মেডিক্যাল রেজিঃ) লাইসেন্স প্রদান |
৭ (সাত) কর্মদিবস |
হোল্ডিং ট্যাক্সের ফটোকপি/ ভাড়া জায়গা হলে ভাড়ার চুক্তিপত্রের সত্যায়িত ফটোকপি, জাতীয় পরিচয় পত্রের সত্যায়িত কপি, নির্ধারিত আবেদন ফরম। |
অগ্রণী ব্যাংক লিঃ, নগর ভবন শাখা,রাজশাহী |
(ক) প্রিমিসেস সর্বনিম্ন -২০০/- সর্বোচ্চ ৬০০০/- (খ) এম আর সর্বনিম্ন- ৮৪০০/- সর্বোচ্চ ৬০,০০০/- অগ্রণী ব্যাংক লিঃ নগর ভবন শাখা রাজশাহী এস টিডি নং-২৬ খাতে জমা করতে হবে। |
স্যানিটারি ও পরিবার পরিকল্পনা শাখা ফুড এন্ড স্যানিটারি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রুম নং-৪১০ মোবাইল নং-০১৭৭৪-৯৯০০০১
|
প্রধান স্বাস্থ্য কর্মকর্তা রুম নং-২১৩ ফোনঃ ০১৭১৩-০৯৮৮৭৪ cho.rcc2016@gmail.com |
||
২০ |
সামাজিক বিরোধ নিস্পত্তির (শালিস) |
৭ কর্মদিবস |
নির্ধারিত ফরমে আবেদন। |
অগ্রণী ব্যাংক লিঃ, নগর ভবন শাখা,রাজশাহী |
১০০/- টাকা মূল্যের আবেদন ফরম অগ্রণী ব্যাংক লিঃ, নগর ভবন শাখা হতে ক্রয় করা যাবে। |
ওয়ার্ড সচিব সংশ্লিষ্ট ওয়ার্ড কার্যালয়
|
|
||
২২ |
বিভিন্ন স্থান ভাড়া |
৭ কর্মদিবস |
আবেদন |
|
নগর ভবন গ্রীণ প্লাজা প্রতিদিনের জন্য ১০,০০০/- টাকা অগ্রণী ব্যাংক লিঃ নগর ভবন শাখা রাজশাহী এস টিডি নং-০৮ খাতে জমা ভুবন মোহন পার্ক, লালন শাহ মুক্ত মঞ্চ, ফুদকিপাড়া মুক্ত মঞ্চ ফ্রি। |
সম্পত্তি শাখা সম্পত্তি কর্মকর্তা রুম নং-৬০৮ মোবাইল নং-০১৭১৬-০৮৩১৩২
|
সচিব রুম নং-২০৭ ফোনঃ ০২৫৮৮৫১৫০৫ email-secrcc2019@gmail.com |
||
২৩ |
সেফটি ট্যাংক পরিস্কার |
৩ কর্মদিবস |
আবেদন পত্র |
|
|
পরিবহন শাখা নির্বাহী প্রকৌশলী(যান্ত্রিক) রুম নং-৫০২ ফোনঃ ৭৭২২১৫
|
প্রধান প্রকৌশলী রুম নং-২১৩ টেলিফোন নং-৭৭৫৪৩৫ email nislamtushar@gmail.com
|
||
২৪ |
ভ্রাম্যমান পাবলিক টয়লেট প্রদান |
৩ কর্মদিবস |
আবেদন পত্র |
|
নির্ধারিত ভাড়া erajshahi.portal.gov.bd ব্যাংক জমা রশিদ পুরণ করে অগ্রণী ব্যাংক লিঃ নগর ভবন শাখায় এসটিডি ২১ হিসাবে জমা |
পরিবহন শাখা নির্বাহী প্রকৌশলী(যান্ত্রিক) রুম নং৫০২ ফোনঃ ০২৫৮৮৫৭২১৫
|
প্রধান প্রকৌশলী রুম নং-২১৩ টেলিফোন নং- ০২৪৭৮১২০২০ email - nislamtushar@gmail.com
|
২.২ প্রাতিষ্ঠানিক সেবাঃ প্রযোজ্য নয়।
২.৩ অভ্যন্তরীণ সেবা
ক্র নং |
সেবার নাম |
সেবা প্রদানের সর্বোচ্চ সময় |
প্রয়োজনীয় কাগজপত্র |
প্রয়োজনীয় কাগজপত্র/আবেদনপত্র প্রাপ্তির স্থান (যদি থাকে) |
সেবামূল্য এবং পরিশোধ পদ্ধতি (যদি থাকে) |
শাখার নামসহ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার পদবি, রুম নম্বর, জেলা/উপজেলা কোড, অফিসিয়াল টেলিফোন ও ই-মেইল |
উর্দ্ধতন কর্মকর্তার পদবি, রুম নম্বর, জেলা/উপজেলা কোড, অফিসিয়াল টেলিফোন ও ই-মেইল |
---|---|---|---|---|---|---|---|
১ |
২ |
৩ |
৪ |
৫ |
৬ |
৭ |
৮ |
০১ |
পদোন্নতি/সিলেকশনগ্রেড/টাইমস্কেল প্রদান |
১৫ কর্মদিবস |
চাকরির সন্তোষজনক ভিত্তিতে |
|
বিনামুল্যে |
সাধারণ প্রশাসনিক শাখা সহকারী সচিব (অস্থায়ী) রুম নং-১০২ মোবাইল নং-০১৭১৯-৪০২৯৭৪ |
সচিব রুম নং-২০৭ ফোনঃ ০২৫৮৮৫১৫০৫ email-secrcc2019@gmail.com |
০২ |
কর্মকর্তা/কর্মচারীদের শ্রান্তিবিনোদন ছুটি প্রদান |
৩ কর্মদিবস |
আবেদন ও দপ্তর প্রধানের সুপারিশ |
|
বিনামূল্যে |
সাধারণ প্রশাসনিক শাখা উপসচিব (অস্থায়ী) রুম নং-১০২ মোবাইল নং-০১৭৩৮-৪৭৪৬০৭ email- rcc.taimur@gmail.com |
সচিব রুম নং-২০৭ ফোনঃ ০২৫৮৮৫১৫০৫ email-secrcc2019@gmail.com |
০৩ |
জিপিএফ অগ্রিম |
১৫ কর্মদিবস |
চাকরির প্রত্যয়ণপত্র, বেতনের প্রত্যয়ণপত্র, দাপ্তরিক চাহিদা |
|
বিনামূল্যে |
হিসাব বিভাগ হিসাব রক্ষণ কর্মকর্তা রুম নং- ১০৪ ফোনঃ ০১৭৫১-৫৭৪৭৮৫
|
বাজেট কাম হিসাবরক্ষণ কর্মকর্তা রুম নং-১০৩ ফোনঃ ০১৭১২-৫০৭০২৭ email- kaansbd24@gmail.com |
০৪ |
গৃহ নির্মান, মটর সাইকেল, মটরকার, বাইসাইকেল, কম্পিউটার সামগ্রি মঞ্জুর |
১৫ কর্মদিবস |
আবেদন ও সুপারিশ |
|
বিনামূল্যে |
সাধারণ প্রশাসনিক শাখা উপসচিব (চলতি দায়িত্ব) রুম নং-১০২ মোবাইল নং-০১৭৩৮-৪৭৪৬০৭ email- rcc.taimur@gmail.com |
সচিব রুম নং-২০৭ ফোনঃ ০২৫৮৮৫১৫০৫ email-secrcc2019@gmail.com |
০৫ |
বহিঃ বাংলাদেশ ছুটি মঞ্জুর |
১৫ কর্মদিবস |
আবেদন ও সুপারিশ |
|
বিনামূল্যে |
সাধারণ প্রশাসনিক শাখা উপসচিব (চলতি দায়িত্ব) রুম নং-১০২ মোবাইল নং-০১৭৩৮-৪৭৪৬০৭ email- rcc.taimur@gmail.com |
সচিব রুম নং-২০৭ ফোনঃ ০২৫৮৮৫১৫০৫ email-secrcc2019@gmail.com |
০৬ |
পি আর এল মঞ্জুর |
১৫ কর্মদিবস |
আবেদন ও সুপারিশ |
|
বিনামূল্যে |
সাধারণ প্রশাসনিক শাখা উপসচিব (চলতি দায়িত্ব) রুম নং-১০২ মোবাইল নং-০১৭৩৮-৪৭৪৬০৭ email- rcc.taimur@gmail.com |
সচিব রুম নং-২০৭ ফোনঃ ০২৫৮৮৫১৫০৫ email-secrcc2019@gmail.com |
০৭ |
আনুতোষিক মঞ্জুর |
১৫ কর্মদিবস |
আবেদন ও সুপারিশ |
|
বিনামূল্যে |
সাধারণ প্রশাসনিক শাখা উপসচিব (চলতি দায়িত্ব) রুম নং-১০২ মোবাইল নং-০১৭৩৮-৪৭৪৬০৭ email- rcc.taimur@gmail.com |
সচিব রুম নং-২০৭ ফোনঃ ০২৫৮৮৫১৫০৫ email-secrcc2019@gmail.com |
০৮ |
অর্জিত ছুটি |
১৫ কর্মদিবস |
আবেদন ও সুপারিশ |
|
বিনামূল্যে |
সাধারণ প্রশাসনিক শাখা উপসচিব (চলতি দায়িত্ব) রুম নং-১০২ মোবাইল নং-০১৭৩৮-৪৭৪৬০৭ email- rcc.taimur@gmail.com |
সচিব রুম নং-২০৭ ফোনঃ ০২৫৮৮৫১৫০৫ email-secrcc2019@gmail.com |
০৯ |
দাপ্তরিক/আবাসিক টেলিফোন সংযোগ মঞ্জুরী |
১৫ কর্মদিবস |
আবেদন ও সুপারিশ |
|
বিনামূল্যে |
সাধারণ প্রশাসনিক শাখা উপসচিব (চলতি দায়িত্ব) রুম নং-১০২ মোবাইল নং-০১৭৩৮-৪৭৪৬০৭ email- rcc.taimur@gmail.com |
সচিব রুম নং-২০৭ ফোনঃ ০২৫৮৮৫১৫০৫ email-secrcc2019@gmail.com |
৩। সম্মানিত সেবা গ্রহীতাগণের নিকট আমাদের প্রত্যাশা
ক্রমিক |
প্রতিশ্রুতি /কাঙ্খিত সেবা প্রাপ্তির লক্ষ্যে করণীয় |
০১ |
স্বয়ংসম্পুর্ন আবেদন জমা প্রদান |
০২ |
যথাযথ প্রক্রিয়ার প্রয়োজনীয় ফিস পরিশোধ করা |
০৩ |
সাক্ষাতের জন্য নির্ধারিত সময়ের পূর্বেই উপস্থিত থাকা |
৪। অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা (GRS)
কোন নাগরিক সিটি কর্পোরেশন হতে কাঙ্খিত সেবা না পেলে বা সেবা প্রাপ্তিতে অসন্তুষ্ট হলে পর্যায়ক্রমে তিনি কোন কর্মকর্তার নিকট এবং কিভাবে যোগাযোগ করবেন তা অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা এর নিম্নরুপ (GRS)উল্লেখ করতে হবে।
ক্র নং |
কখন যোগাযোগ করবেন |
কার সঙ্গে যোগাযোগ করবেন |
যোগাযোগের ঠিকনা |
নিস্পত্তির সময়সীমা |
০১ |
দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা সমাধান দিতে ব্যর্থ হলে |
অভিযোগ নিস্পত্তি কর্মকর্তা (অনিক) |
সচিব রুম নং-২০৭ ফোনঃ ০২৫৮৮৫১৫০৫ email-secrcc2019@gmail.com |
৩০ কার্যদিবস |
০২ |
অভিযোগ নিস্পত্তি কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে ব্যর্থ হলে |
স্থানীয় সরকার বিভাগ |
যুগ্মসচিব পলিসি সাপোর্ট অধিশাখা স্থানীয় সরকার বিভাগ |
২০ কার্যদিবস |
০৩ |
আপিল কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে ব্যর্থ হলে |
মন্ত্রিপরিষদ বিভাগের অভিযোগ ব্যবস্থাপনা সেল |
মন্ত্রিপরিষদ বিভাগ |
৬০ কার্যদিবস |
ওয়ার্ড অফিস কর্তৃক প্রদত্ত নাগরিক সেবাসমূহঃ
১. প্রতিশ্রুতি সেবাসমূহঃ
ক্র নং
|
সেবার নাম |
সেবা প্রদানের সর্বোচ্চ সময় |
প্রয়োজনীয় কাগজপত্র |
সেবা প্রদান পদ্ধতি |
সেবামূল্য এবং পরিশোধ পদ্ধতি। (যদি থাকে) |
শাখার নামসহ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার পদবী, রুম নম্বর, জেলা/ উপজেলা কোড, অফিসিয়াল টেলিফোন ও ই-মেইল |
উর্দ্ধতন কর্মকর্তার পদবী, রুম নম্বর, জেলা/ উপজেলা কোড, অফিসিয়াল টেলিফোন ও ই-মেইল |
০১ |
০২ |
০৩ |
০৪ |
০৫ |
০৬ |
০৭ |
০৮ |
১. |
নাগরিক সনদ পত্র |
১০ মিনিট (কাউন্সিলর মহোদযের উপস্থিত স্বাপেক্ষে) |
জাতীয় পরিচয় পত্র / জন্ম সনদ পত্র প্রদর্শন পূর্বক। |
সরাসরি অথবা কারো মাধ্যমে ওয়ার্ড অফিস থেকে সংগ্রহ করতে হবে। |
১০ টাকা নগদ গ্রহণ |
ওয়ার্ড কার্যালয়ে দায়িত্বপ্রাপ্ত ওয়ার্ড সচিব |
ওয়ার্ড কাউন্সিলর মহোদয় |
২. |
প্রত্যয়ন পত্র |
০১ কর্মদিবসের মধ্যে |
জাতীয় পরিচয় পত্র / জন্ম সনদ পত্র প্রদর্শনপূর্বক। |
সরাসরি অথবা কারো মাধ্যমে ওয়ার্ড অফিস থেকে সংগ্রহ করতে হবে। |
অফিস কর্তৃক বহির মূল্য-১০০/- টাকা নগদ প্রদান । |
ওয়ার্ড কার্যালয়ে দায়িত্বপ্রাপ্ত ওয়ার্ড সচিব |
ওয়ার্ড কাউন্সিলর মহোদয় |
৩. |
জন্ম- মৃত্য সনদ |
নতুন জন্ম ও মৃত্যু নিবন্ধনের জন্য ৫ দিন। সংশোধনের জন্য DDLG অনুমোদন সাপেক্ষে। |
টিকা কার্ড, পিতা মাতার জন্মনিবন্ধন ও জাতীয় পরিচয় পত্র এবং হোল্ডিং ট্যাক্স এর কপি মোবাইল নিজ , ছবি মৃত্যু নিবন্ধন হলে গোরস্থানের রশিদ। |
অনলাইন মাধ্যমে আবেদন করতে হবে। BBRIS.gov.bd |
৪৫ দিনের মধ্যে=০০/- টাকা ৪৫ দিনের পরে=২৫/- টাকা। ০৫ বছরের উর্ধ্বে=৫০/- টাকা
|
ওয়ার্ড কার্যালয়ে দায়িত্বপ্রাপ্ত ওয়ার্ড সচিব |
ওয়ার্ড কাউন্সিলর মহোদয় |
৪. |
ওয়ারিশন সনদ |
সর্বোচ্চ ৭ দিন |
আবেদনের সাথে মৃত্যুর সনদ এবং ওয়ারিশগণের জাতীয় পরিচয় পত্রের ফটোকপি। |
সিটি কর্পোরেশন কর্তৃক নির্ধারিত ফরমে
|
আবেদন ফরম-১০০/- টাকা ওয়ারিশন সনদ-২০০/- টাকা অগ্রণী ব্যাংক , নগর ভবণ শাখা ,রাজশাহী। |
ওয়ার্ড কার্যালয়ে দায়িত্বপ্রাপ্ত ওয়ার্ড সচিব |
ওয়ার্ড কাউন্সিলর মহোদয় |
৫. |
সামাজিক সালিশ |
কাউন্সিলর মহোদয়ের সাথে আলোচনা স্বাপেক্ষে। |
সিটি কর্পোরেশনের নির্ধারিত ফরমে আবেদন। |
প্রথম পক্ষ ও দ্বিতীয় পক্ষের তথ্যের উপর ভিত্তি করে। |
১০০/- টাকা অগ্রণী ব্যাংক , নগর ভবণ শাখা ,রাজশাহী। |
ওয়ার্ড কার্যালয়ে দায়িত্বপ্রাপ্ত ওয়ার্ড সচিব |
ওয়ার্ড কাউন্সিলর মহোদয় |
৬. |
পরিষ্কার পরিচ্ছন্নতা |
প্রতিদিন |
প্রযোজ্য নহে |
ড্রেন, ময়লা আর্বজনা, রাস্তা ঝাড়ু, পরিচ্ছন্ন কর্মী দ্বারা নির্দিষ্ট স্থান হতে বাসাবাড়ির ময়লা সংগ্রহ। |
প্রযোজ্য নহে |
ওয়ার্ড কার্যালয়ে দায়িত্বপ্রাপ্ত ওয়ার্ড সচিব |
ওয়ার্ড কাউন্সিলর মহোদয় |
৭. |
আলোকায়ন |
প্রতিটি ওয়ার্ডে সপ্তাহে ৩ দিন। |
প্রযোজ্য নহে |
ওয়ার্ডে বিভিন্ন পোলে বৈদ্যুতিক লাইট লাগানো। |
প্রযোজ্য নহে |
ওয়ার্ড কার্যালয়ে দায়িত্বপ্রাপ্ত ওয়ার্ড সচিব |
ওয়ার্ড কাউন্সিলর মহোদয় |
৮. |
বয়স্ক ভাতা, শিশু ভাতা, প্রতিবন্ধী ভাতা |
সরকারি অর্থ বছরে। |
জাতীয় পরিচয় পত্র / জন্ম নিবন্ধন, প্রতিবন্ধী কার্ড, ANC কার্ড ও বিকাশ নম্বর। |
সমাজসেবা অধিদপ্তরের প্রঙ্গাপন অনুসারে। |
প্রযোজ্য নহে |
ওয়ার্ড কার্যালয়ে দায়িত্বপ্রাপ্ত ওয়ার্ড সচিব |
ওয়ার্ড কাউন্সিলর মহোদয় |
৯. |
প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলা |
দূর্যোগ কালীন সময়ে অতিদ্রুত সেবা প্রদান। |
প্রযোজ্য নহে |
কাউন্সিলর মহোদয় এর নির্দেশ মোতাবেক। |
প্রযোজ্য নহে |
ওয়ার্ড কার্যালয়ে দায়িত্বপ্রাপ্ত ওয়ার্ড সচিব |
ওয়ার্ড কাউন্সিলর মহোদয় |